আবারও দুই সপ্তাহের লকডাউনের ঘোষণা দিলো মালয়েশিয়া সরকারআবারও দুই সপ্তাহের লকডাউনের ঘোষণা দিলো মালয়েশিয়া সরকার – বিডি রাইট
শিরোনামঃ
সংসদ সদস্য বানানোর আশ্বাস দিয়ে নায়িকা পপিকে বিয়ের প্রস্তাব ইসলামের প্রতি মনোযোগী হচ্ছেন কুদ্দুস বয়াতি, ওয়াদা করেছেন দাড়ি রাখবেন বিমানে চট্টগ্রাম গিয়ে সড়কের প্রশংসা করলেন নায়ক রিয়াজ মা-বাবা বেঁচে নেই, ১০ বছরের ভাইয়ের দায়িত্ব না নিয়ে ট্রেনে তুলে দিলেন ভাই-ভাবি বিচার না পেয়ে ছোট দুই বোনকে নিয়ে আমরণ অনশনে রুবি! বিয়ের চার মাস না যেতেই সম্পর্কে ফাটল, স্বামী রোহানের প্রেমিকাকে নেহার হুমকি মমতাকে ছাড়তে পারব না আমি: কৌশানী বাঘে খাওয়া বাকি দু’জনের দেহ পাওয়া যায়নি, জীবিত ফিরে এলেন মুসা অভিনেত্রী-মডেলদের সঙ্গে হোটেলে রাত কাটাত হেলিকপ্টার রুবেল একই মেয়েকে ভালোবাসেন চাচা-ভাতিজা, মুখোমুখি ডিপজল-জয়
আবারও দুই সপ্তাহের লকডাউনের ঘোষণা দিলো মালয়েশিয়া সরকার

আবারও দুই সপ্তাহের লকডাউনের ঘোষণা দিলো মালয়েশিয়া সরকার

তৃতীয় দফা ক’রো’না সংক্র’ম’ণ রোধে আবারও ল’কডা’উ’নের ঘোষণা দিল মালয়েশিয়া। জাতির উদ্দ্যেশে দেয়া এক ভাষণে আজ (সোমবার) এ ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী তানশ্রী মহিউদ্দিন ইয়াসিন।

 

স্থানীয় সময় সন্ধা ছয়টায় ৬টি রাজ্যে মু’ভমেন্ট ক’ন্ট্রোল অ’র্ডার চালুর এ ঘোষণা দেয়া হয়। ১৩ জানুয়ারি (মঙ্গলবার) মধ্যরাত থেকে এটি কার্যকর হবে। নতুন করে ঘোষিত এ এমসিও গেলো মার্চের মতোই ক’ঠো’রভাবে পর্যবেক্ষণ করবে সরকার।

 

ঘোষণা অনুযায়ী নিত্য প্রয়োজনীয়পণ্য সামগ্রীর দোকানপাট বাদে সবধরনের ব্যবসা-বাণিজ্যের প্র’তিষ্ঠান বন্ধ রাখতে হবে। বন্ধ থাকবে ধর্মীয় উপাসনালয়, খেলাধুলা, ক্লাব,বারসহ সব ধরনের সামাজিক অনুষ্ঠান। কুয়ালালামপুর, সিলাঙ্গড়, পেনাং, পুত্রাজায়া, মালাক্কা, জোহর ও সাবাহ’র জন্য প্রযোজ্য এমসিও। ১৩ই জানুয়ারি মধ্যরাত থেকে শুরু করে ২৬ জানুয়ারি পর্যন্ত চলবে এ ল’কডা’উ’ন।

 

দুই সপ্তাহের এমসিও শেষ হলে পরিস্থিতি বিবেচনায় পরবর্তিত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান প্রধানমন্ত্রী। এ সময়ের মধ্যে সব ধরনের ভ্রমণেও নিষাধা’জ্ঞা আনা হয়েছে। সম্প্রতি দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে ক’রো’না সং’ক্র’মন রোধে পদক্ষে’প না নিলে মার্চ থেকে প্রতিদিন ৮ গড়ে ৮ হাজার করে ক’রো’নায় আ’ক্রা’ন্ত রোগী পাওয়া যাবে বলে হুঁ’শি’য়া’রি করার পর এ সিদ্ধান্ত নেয়া হলো।

 

উল্লেখ্য তৃতীয় দফা সং’ক্র’মণে দেশটিতে প্রতিদিন গড়ে ২ হাজার মানুষ ক’রো’না’য় আ’ক্রা’ন্ত হচ্ছে। এছাড়া গেলো ৭ জানুয়ারি ক’রো’না সং’ক্র’ম’ন সর্বোচ্চ ৩ হাজার ছাড়ালে নড়েচড়ে বসে সরকার। এদিকে আজ (সোমবার) মালয়েশিয়ায় ২ হাজার ২৩২ জন ক’রো’না’য় আ’ক্রা’ন্ত হয়েছে মা’রা গেছে ৪ জন।

খবরটি শেয়ার করুন





© ২০২০ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত
Design BY NewsTheme