আবারো সুযোগ পেতে যাচ্ছেন মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীরাআবারো সুযোগ পেতে যাচ্ছেন মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীরা – বিডি রাইট
শিরোনামঃ
বৌভাতের দিন বরের মৃত্যু, স্বামীর মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে নববধূ অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে: মামুনুল হক আমার সম্পর্ক বা বিয়ে নিয়ে একটা কথাও বলব না: শ্রাবন্তী মারা যাওয়ার পর গলায় ব্যান্ডেজ বেঁধে মেকআপ করে ফিরে এলো জবা ভ্যানচালক শিশু শম্পার পরিবারের সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী বোরকা পরা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর: ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রেমের বিয়ের ৭ মাস পর লাশ হলেন স্ত্রী, পালিয়ে গেছেন স্বামী যে কারনে জীবন দিল জান্নাতুল হাসিন মামুনুল হক ও বাবুনগরীকে গ্রেফতারের দাবি জানালেন মুক্তিযুদ্ধমন্ত্রী রাতে ঢাকা থেকে বাড়ি ফিরেই ঘুম, সকালে উঠে ৯ তলা থেকে লাফ!
আবারো সুযোগ পেতে যাচ্ছেন মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীরা

আবারো সুযোগ পেতে যাচ্ছেন মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীরা

আবারো সুযোগ পেতে যাচ্ছেন মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীরা। অবৈধ বৈধকরন প্রক্রিয়া (রি- ক্যলিবারেশন) ঘোষণা। দালালদের ফাদে পা দিবেন না, হাইকমিশন থেকে নোটিশ আসার আগ পর্যন্ত সবাই ধৈর্য সহকারে অপেক্ষা করুন। সংবাদ মাধ্যমে জানিয়েছেন আগামী ১৬ ই নভেম্বর ২০২০ থেকে শুরু হয়ে ২০২১ সালের ৩০শে জুন পর্যন্ত এই বৈধকরন প্রক্রিয়া চলমান থাকবে। বিস্তারিত আসছে…

 

আরও পড়ুন>>> মালয়েশিয়ায় প্রচুর শ্রমিক সংকট, শীগ্রই চালু হচ্ছে প্রবাসী নিয়োগ

 

কো’ভি’ড-১’৯ পেনডে’মিকে চরম শ্রমিক সংকটে পড়েছে মালয়েশিয়া। এ শ্রমিক সংকটের কারণে দেশটির অন্যতম অর্থনীতির খাত পামওয়েল শিল্প সহ কলকারখানার উৎপাদন ব্যাহত হচ্ছে। বিদেশি শ্রমিক নিয়োগ প্রক্রিয়া চলতি মাসের নভেম্বরের ১ তারিখ থেকে অনলাইন আবেদন শুরু হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে পহেলা জানুয়ারি করা হয়েছে। বুধবার (১১ নভেম্বর) দেশটির জাতীয় অনলাইন পোর্টাল “দ্য স্টার” এ সংবাদ প্রকাশ করেছে। সংবাদে বিস্তারিত বলা হয়, দীর্ঘ সময় নতুন শ্রমিক নিয়োগ বন্ধ, দীর্ঘ ল’কডা’উন আটকে পড়া শ্রমিক, বৈদেশিক শ্রম নীতিমালা পূর্ণঃবিবেচনা ইত্যাদি বিভিন্ন কারনে শ্রমিক সংকট তীব্র হচ্ছে।

 

দেশটির কিছু কিছু সেক্টর উৎপাদন ঝুকিতে পড়েছে। যথাযথ প্রয়োজনীয় পদক্ষেপ না নিয়ে এ অবস্থা চলতে থাকলে সমস্যা বছরের শেষে দ্বিগুণ হবে। তখন ২০২১ সালে দেশটির কাংখিত জিডিপির উপর নেতিবাচক প্রভাব পড়বে বলে মালয়েশিয়ার বিআইএমবি সিকিউরিটিজ রিসার্চ সতর্ক করেছেন।”

 

দেশটির মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান মঙ্গলবার (১০ নভেম্বর) এক বিবৃতিতে বলেন, চলতি নভেম্বরের ১ তারিখে মাই ফিউচার জবস ডটকম www.myfuturejobs.gov.my এ অনলাইন আবেদনের মাধ্যমে দেশি ও বিদেশী কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু হওয়ার কথা থাকলেও সেটা শুরু হবে ২০২১ এর জানুয়ারিতে হবে।

খবরটি শেয়ার করুন





© ২০২০ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত
Design BY NewsTheme