Home / ইসলাম / সিরাজগঞ্জে বৌদ্ধ পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ

সিরাজগঞ্জে বৌদ্ধ পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ

ছবি কালেকশন

সিরাজগেঞ্জের শাহজাদপুরে বৌদ্ধ পরিবারের ৪ জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

 

 

গতকাল রাতে বৌদ্ধ পরিবারের ৪ জন ইসলাম ধর্ম গ্রহণ করে বলে জানা গেছে।

 

 

জানা যায়, সিরাজগঞ্জের শাহজাদপুরের বাঘাবাড়ী দক্ষিণ পাড়ে এক বৌদ্ধ পরিবারের দুইজন নারী ও দুইজন পুরুষসহ মোট চারজন ইসলামধর্ম গ্রহণ করেছেন।

 

 

সম্প্রতি স্থানীয় মসজিদের এক ইমামসাহেব তাদের কালেমা পাঠ করান। এর আগে নোটারী পাবলিক মোকাম সিরাজগঞ্জের মাধ্যমে তারা হলফনামায় স্বাক্ষর করেন।

 

 

নেপালী বংশদ্ভূত এই বৌদ্ধ পরিবারের ইসলাম ধর্ম গ্রহণকারীগণ হচ্ছেন, মোঃ নজরুল ইসলাম ( নন্দ বাহাদুর) মোছাঃ খাদিজা খাতুন ( সুমিতা রানী) মোছাঃ নুরজাহান ( পিংকি রাণী) আবুল কালাম আজাদ ( কালু বাহাদুর)।

 

 

এ ব্যাপারে নুরজাহান খাতুন সাংবাদিকদের জানান, ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। এই ধর্মের মাধ্যমেই পরকালীন জীবনে মুক্তি সম্ভব। আমরা মুসলমানদের সাথে মিশে তাদের আচার ব্যবহারে মুগ্ধ হয়ে এ ধর্মের প্রতি অনুপ্রাণিত হয়েছি।

 

 

খাদিজা খাতুন ( সুমিতা রাণী) জানান, আমাদের পূর্বপুরুষ নেপালে বাস করছেন। আমার স্বামীর বাড়ি নেপালের কাঠমুন্ডু। অনেকদিন ধরেই আমরা ইসলামের প্রতি আসক্ত। ফলে আলাপ আলোচনা করে স্বপরিবারে ইসলাম কবুল করে ভাল লাগছে
সূত্র সময়ের কন্ঠস্বর

About বিডি রাইট প্রতিবেদক

Check Also

কোয়ারেন্টাইনে কোরআন পাঠ করছেন মালয়েশিয়ান প্রধানমন্ত্রী

করোনায় আক্রান্ত হয়েছেন মন্ত্রী। তার সংস্পর্শে আসায় এখন কোয়ারেন্টাইনে আছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন। অবসরের …

Leave a Reply