Home / ক্রিকেট / ভারতীয় মেয়েকে বিয়ে করার পর খেলতে পারছেন না হাসান আলী

ভারতীয় মেয়েকে বিয়ে করার পর খেলতে পারছেন না হাসান আলী

খেলতে নামলে স’মালো’চনায় পড়তেই হবে, মেনে নিচ্ছেন পাকিস্তানের গতিতারকা হাসান আলি। কিন্তু এই সমালোচনাটাকে ক্রিকেটের মধ্যে না রেখে ব্যক্তিগত আ’ক্রম’ণ বানানোর ব্যাপারটাকে সহজভাবে নিতে পারছেন না তিনি। সমালোচকদের রীতিমত ধুয়ে দিয়েছেন পাকিস্তানি এই পেসার।

 

হাসান আলির উদযাপনটা একটু অন্য ধরনের। উ’ইকে’ট পাওয়ার পর দুই হাত আড়াআড়ি করে এনে অনেক জো’রে ওপরের দিকে তুলেন এই পেসার। যার জন্য একবার কাঁ’ধে’র চো’টে প’ড়েছিলেন। স্বভাবতই হাসান আলির ফর্ম পড়ে যাওয়ায় সমালোচকরা ওই বাড়তি উদযাপনের বিষয়টিকে সামনে টেনে আনেন বারবার। এমনকি তার বিয়ে নিয়েও অনেক রকম কথাবার্তা আছে।

 

ভারতীয় এক মেয়েকে বিয়ে করেছেন হাসান আলি। আর বিয়ের পরপরই তার ফর্মে ঘাটতি দেখা যায়। কিছু কিছু স’মালো’চকের মতে, বিয়ের কারণেই খেলার থেকে ম’নোযো’গ সরে গেছে হাসানের, তাই আগের মতো পারফর্ম করতে পারছেন না। এসব সমালোচনা আর নিতে পারছেন না হাসান আলি। পরিষ্কারভাবেই বললেন, ক্রিকেটীয় পারফরম্যান্সের কারণে স’মালো’চনা যত ইচ্ছে করুন, কিন্তু ব্যক্তিগত বিষয় নিয়ে কিছু বলা ঠিক নয়।

 

সম্প্রতি কায়েদ-ই-আজম ট্রফিতে ৪৩ উইকেট নিয়ে ও ফাইনালে সেঞ্চুরিসহ টুর্নামেন্টে ২৭৩ রান করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে আবার ডা’ক পেয়েছেন হাসান। আর জায়গা ফিরে পেয়েই মুখ খুলেছেন। পাকিস্তানের একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ২৬ বছর বয়সী পেসার বলেন, ‘দুই ধরনের মানুষ আছে। এক শ্রেণির মানুষ আপনার জীবনে কঠিন সময়ে পাশে থেকে স’মর্থ’ন দেবে। আরেকশ্রেণির মানুষ স্রে’ফ সমালোচনা করা দরকার বলেই করবে। যদি মানুষ আমার ক্রিকেট পারফরম্যান্স নিয়ে স’মালো’চনা করে, স্বাগত জানাই। এটা নিয়ে আমার কোনো সমস্যা নেই। কিন্তু আমি বুঝি না, কেন মানুষজন আমার ব্য’ক্তিগ’ত জীবনকে স’মালো’চনার লক্ষ্য বানায়।’

 

উদযাপন নিয়ে স’মালো’চনাকা’রীদের তিনি বলেন, ‘দেশের হয়ে রক্ত, ঘাম ও চোখের জল দেওয়ার পরও যখন লোকে পে’শাদারিত্ব নিয়ে উ’দ্ভ’ট ও অন্যায্য প্রশ্ন তোলে ও বি’দ্রু’প করে, তখন সত্যিই খারাপ লাগে। আমি এমন অনেককে দেখেছি, তারা বলছেন যে উদযাপনের কারণে আমি চো’ট বা’ধাচ্ছি। হাস্যকর সব কথাবার্তা। আমার উদযাপনে তো মেডিকেল টিম কোনো সমস্যা দেখছে না। তাই লোকে পছ’ন্দ করুক আর না করুক, আমি এই উদযা’পন চালিয়ে যাব।’

 

বিয়ের পর ফর্ম পড়ে গেছে, এমন অ’ভিযো’গ নিয়ে হাসান আলির জবাব, ‘লোকে বলছিল, আমি নাকি বিয়ের কারণে চো’টে পড়ছি, ক্রিকেটে আগ্রহ হা’রিয়ে ফেলছি। ওই লোকগুলোর কোনো ধারণাও নেই, ক্রিকেটারদের কতটা ক’ঠিন সময়ের মধ্যে যেতে হয় এবং ক্যারিয়ারে কতটা ওঠা-নামা থাকে। হাসান আলি জানালেন, মূলত একটা সময় পাকিস্তান দলে তিন ফরমেটে সব ম্যাচই খেলতে হচ্ছিল তার। আর টানা খে’লার কারণেই শরীর ধ’ক’ল নিতে পারেনি। চোটের পেছনে টানা ম্যাচ খেলাকেই আসল কা’রণ মনে করেন এই পেসার।

About বিডি রাইট প্রতিবেদক

Check Also

নাসির আমার জন্য ৩০-৩২ গার্লফ্রেন্ড ছাড়লো, আর আমি একটা স্বামী ছাড়তে পারবোনা: তামিমা

বাংলাদেশের ক্রিকেটে ‘ব্যা’ড বয়’ খ্যাত নাসির হোসেন। গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে বিয়ে করেন …

Leave a Reply