নোয়াখালীর ঘটনা ‘ষড়যন্ত্র’ হতে পারে: আইনমন্ত্রীনোয়াখালীর ঘটনা ‘ষড়যন্ত্র’ হতে পারে: আইনমন্ত্রী – বিডি রাইট
নোয়াখালীর ঘটনা ‘ষড়যন্ত্র’ হতে পারে: আইনমন্ত্রী

নোয়াখালীর ঘটনা ‘ষড়যন্ত্র’ হতে পারে: আইনমন্ত্রী

নোয়াখালীর বেগমগঞ্জে বি’ব’স্ত্র করে গৃহবধূকে নি’র্যা’ত’নের ঘটনা ‘ষ’ড়”য’ন্ত্র’ হতে পারে বলে মন্তব্য করেছেন আ’ইন, বি’চার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

তিনি বলেছেন, এমন বী’ভ’ৎস’তা স্বা’ভাবিক ঘটনা হতে পারে না। বিশেষ করে বি’ব’স্ত্র করার পর ভিডিও ধারণ করে তা ইন্টারনেটে আ’পলো’ড করা ভ’য়ং’কর এবং কু’রু’চিপূর্ণ ঘটনা। অধিকতর তদ’ন্ত করে বিচার নিশ্চিত করতে আমরা ব’দ্ধপ’রিকর।

 

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বি’ব’স্ত্র করে নি’র্যা’ত’নের ঘ’টনায় জাগো নিউজের কাছে এমন প্র’তিক্রি’য়া ব্যক্ত করেন আনিসুল হক। আইনমন্ত্রী বলেন, ‘এটিকে একটি নিছক সামাজিক অ’পরা’ধ বলা যায় না! মিডিয়ায় নি’র্যা’ত’নের বর্ণনা দেখলাম। গা শি’উরে উঠল! এর থেকে খা’রা’প কিছু হতে পারে না। আমার কাছে ষ’ড়য’ন্ত্র মনে হয়েছে। তবে ত’দন্ত করলেই সব বে’রিয়ে আসবে।’

 

‘কী কারণে ষ’ড়য’ন্ত্র মনে করছেন’ এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অ’পরা’ধীদের আ’টক করা হয়েছে। সু’ষ্ঠু ত’দ’ন্ত হবে। জিজ্ঞাসাবাদেই সব বেরিয়ে আসবে। বি’চা’রের ব্যাপারে আপনারা অব’গত। আমাদের প্রসিকিউশন শক্তিশালী অব’স্থান নিয়েছে আলোচিত মাম’লাগু’লো নি’ষ্প’ত্তিতে। এমন মা’ম’লাগুলো সামাজিক শৃঙ্খলা র’ক্ষা’র্থে গুরুত্বপূর্ণ হিসেবে আ’ম’লে নিয়ে আমরা অ্যা’কশ”নে যাচ্ছি। অপরাধীরা সাজাও পাচ্ছে। এটি তো প্রমাণিত হচ্ছে। এই ধারা চলবেই।’

 

‘আপনি বলছেন, বি’চা’র হচ্ছে। কিন্তু অ’পরা’ধে’র ভ’য়াবহ’তা বাড়ছেই’ এর জবাবে আইনমন্ত্রী বলেন, ‘কী কারণে সমাজের এই অ’স্থিরতা, তা আগে নির্ধারণ করতে হবে। অ’স্থি’রতা, কু’রু’চি, নাকি ষ’ড়য’ন্ত্র তা নির্ধারণ করা জ’রু’রি হয়ে পড়েছে। নি’র্যাত’নে’র সময় ভিডিও করে তা আ’পলো’ড করার বিশেষ উদ্দেশ্যও থাকতে পারে। এসব অ’পরা’ধ কেন ঘটছে আমরা সি’রিয়া’সলি খুঁজে বের করব।’

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়া’র্ডে এ ঘটনা ঘটে। ঘটনার ৩২ দিন পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভি’ডিও ভা’ইরা’ল হওয়ার পর রোববার (৪ অক্টোবর) বিষয়টি প্র’কা’শ্যে আসে। এ ঘটনায় মা’ম’লা করা হয়েছে। এ প’র্যন্ত চারজনকে গ্রে’ফ’তার করা হয়েছে।

 

মা’ম’লার এজাহার সূত্রে জানা যায়, ২ সেপ্টেম্বর রাত ৯টার দিকে একলাশপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে গৃহবধূর বসতঘরে ঢুকে তার স্বামীকে পাশের ক’ক্ষে বেঁধে রাখে স্থানীয় বাদল ও তার সহযোগীরা। এরপর গৃহবধূকে ‘ধ’র্ষ’ণে’র চে’ষ্টা করে তারা। এ সময় গৃহবধূ বা’ধা দিলে তাকে বি’ব’স্ত্র করে বে’ধ’ড়ক মা’রধ’র করে তারা মোবাইলে ভিডিওচিত্র ধারণ করে।

এদিকে এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি অনলা’ইন মাধ্যম থেকে সরিয়ে নিতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিটিআরসিকে বলা হয়েছে, একটি ভিডিওর কপি সংরক্ষণে রাখতে। ২৮ অক্টোবর এ বিষয়ে প্রতিবেদন জমা দেবেন বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

 

একইসঙ্গে ভি’কটি’মের পরিবারকে পর্যাপ্ত নি’রাপ’ত্তা দিতে স্থানীয় পুলিশ সুপারকে (এসপি) নি’র্দেশ দেয়া হয়েছে। ঘটনা ত’দন্তে’র জন্য সেখানকার স্থানীয় সরকারি কলেজের প্রিন্সিপাল, সমাজসেবা অফিসারসহ তিনজনের নেতৃত্বে কমিটি গঠন করতে বলা হয়েছে। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারকে (এডিসি) এ বিষয়ে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতেও নির্দেশ দিয়েছেন আ’দা’লত।

নোয়াখালীতে গৃহবধূকে নি’র্যা’ত’নসহ সারাদেশে সং’ঘ’টিত ধ’র্ষ’ণ-নি’পীড়’নে’র ঘটনায় বি’চারে’র দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অ’বরো’ধ করে বি’ক্ষো’ভ করেছে সম্মিলিত ছাত্র-জনতা। রাজধানীর উত্তরা ও নারায়ণগঞ্জে বি’ক্ষো’ভ কর্মসূচির খবর পাওয়া গেছে।

খবরটি শেয়ার করুন





© ২০২০ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত
Design BY NewsTheme