‘বিনা দাওয়াতে’ মাহফিলে অংশগ্রহণ করায় মামুনুল হকের বিরুদ্ধে মামলা‘বিনা দাওয়াতে’ মাহফিলে অংশগ্রহণ করায় মামুনুল হকের বিরুদ্ধে মামলা – বিডি রাইট
শিরোনামঃ
আমি তোমাকে বিএনপি থেকে এমপি বানাব, বিয়ের প্রস্তাবে পপিকে এক যুবক সংসদ সদস্য বানানোর আশ্বাস দিয়ে নায়িকা পপিকে বিয়ের প্রস্তাব ইসলামের প্রতি মনোযোগী হচ্ছেন কুদ্দুস বয়াতি, ওয়াদা করেছেন দাড়ি রাখবেন বিমানে চট্টগ্রাম গিয়ে সড়কের প্রশংসা করলেন নায়ক রিয়াজ মা-বাবা বেঁচে নেই, ১০ বছরের ভাইয়ের দায়িত্ব না নিয়ে ট্রেনে তুলে দিলেন ভাই-ভাবি বিচার না পেয়ে ছোট দুই বোনকে নিয়ে আমরণ অনশনে রুবি! বিয়ের চার মাস না যেতেই সম্পর্কে ফাটল, স্বামী রোহানের প্রেমিকাকে নেহার হুমকি মমতাকে ছাড়তে পারব না আমি: কৌশানী বাঘে খাওয়া বাকি দু’জনের দেহ পাওয়া যায়নি, জীবিত ফিরে এলেন মুসা অভিনেত্রী-মডেলদের সঙ্গে হোটেলে রাত কাটাত হেলিকপ্টার রুবেল
‘বিনা দাওয়াতে’ মাহফিলে অংশগ্রহণ করায় মামুনুল হকের বিরুদ্ধে মামলা

‘বিনা দাওয়াতে’ মাহফিলে অংশগ্রহণ করায় মামুনুল হকের বিরুদ্ধে মামলা

প্রশাসনের কাছে তথ্য গো’পন করে বিনা দাও’য়াতে মাহফিলে অংশ নেয়ায় খেলাফত মজলিশের মহাসচিব মাওলানা মামুনুল হক ও তার সহযোগীদের বি’রু’দ্ধে মা’মলা হয়েছে। কুমিল্লার চান্দিনা থানায় পুলিশ বা’দী হয়ে এ মা’ম’লা দায়ের করেছে বলে জানা গেছে। শনিবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী। মামুনুল হকের অংশগ্রহণের বিষয়টি গো’পন রেখে ওই মাহফিলে তাকে আমন্ত্রণ জানানো হয়েছিল বলে দা’বি করেছেন তিনি।

 

তিনি বলেন, গত ১৫ ডিসেম্বর কুমিল্লার চান্দিনা থানাধীন জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনের দ্বিতীয় দিনে আয়োজকরা আমাকে প্রধান অতিথির বক্তব্য দেয়ার জন্য দাওয়াত করেন। ওই সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে রাত ১১টায় ঢাকার উদ্দেশ্যে রওনা হই। আমি ঢাকায় পৌঁছে শুনতে পেলাম হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বিনা দাওয়াতে ওই মাহফিলে যো’গ দেন। তার কিছু অনুসারীদের অনুরোধে রাত ১২টার পর তিনি বক্তৃতা করেন।

 

মিছবাহুর রহমান চৌধুরী অ’ভিযো’গ করে বলেন, পরদিন মামুনুল হকের ব্যক্তিগত আইডি এবং জামায়াত-শিবিরের ইউটিউব, ফেসবুকসহ যোগাযোগ মাধ্যমে ‘মামুনুল হকের সম্মেলনে মিছবাহুর রহমান চৌধুরী’ শিরোনামে আমার বক্তব্য প্রচার শুরু করে। কিন্তু মামুনুল হক আসবেন এ বিষয়টি আমি অবগত ছিলাম না। বিনা দাওয়াতে ওই সম্মেলনে যোগদান করার কারণে চান্দিনা থানায় মাওলানা মামুনুল হকের বি’রু’দ্ধে মা’ম’লাও হয়েছে।

 

জানা যায়, ১৪-১৫ ডিসেম্বর চান্দিনার জোয়াগ পশ্চিমপাড়ায় কারী ইসমাইল (রহ.) ফাউন্ডেশন ও এলাকাবাসীর উদ্যোগে দুই দিনের ইসলামী সম্মেলনের আয়োজন করা হয়েছিল। এতে মাওলানা মামুনুল হকের অংশ নেয়ার কোনো কথা প্রশাসন ও এলাকাবাসীকে জানাননি আয়োজকরা।

 

সম্মেলনের পোস্টারেও তার নাম ছিল না। ১৫ ডিসেম্বর রাত ১২টার দিকে ওই মাহফিলে অংশ নেন বঙ্গবন্ধুর ভাস্ক’র্যের বি’রো’ধি’তা করে আলোচনায় আসা মাওলানা মামুনুল হক।মামুনুল হক ও তার সহযোগীদের বি’রু’দ্ধে মাম’লার বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন চান্দিনা থানার অফিসার ইনচার্জ শামসুদ্দীন মো. ইলিয়াস। প্রশাসনকে না জানিয়ে প্রোগ্রাম করার কারণে মাহফিল আয়োজকসহ কয়েকজন বক্তার নামে মা’ম’লা করা হয়েছে বলে জানান তিনি।

 

চান্দিনা থানার অফিসার ইনচার্জ বলেন, মাওলানা মামুনুল হক বক্তব্যের মাধ্যমে সেখানে দাঙ্গার পরিবেশ তৈরি করেছিলেন এবং পরিক’ল্পিতভাবে তার নাম গো’প’ন রাখা হয়েছিল। এছাড়াও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীও এ মা’ম’লার আ’সা’মি। মাম’লায় ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও অ’জ্ঞা’ত কয়েকজনের নাম মা’ম’লায় রয়েছে। বিনা দাওয়াতে মাহফিলে অংশগ্রহণ ও মা’ম’লা সংক্রান্ত বিষয়ে কথা বলার জন্য মাওলানা মামুনুল হক ও তার সহযোগী মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীর ব্যক্তিগত মোবাইল নাম্বারে একাধিকবার কল করা হলেও তাদের পাওয়া যায়নি।

খবরটি শেয়ার করুন





© ২০২০ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত
Design BY NewsTheme