Home / রাজনীতি / হেফাজতের মহাসচিব হতে পারেন মামুনুল হক

হেফাজতের মহাসচিব হতে পারেন মামুনুল হক

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমির মৃত্যুর পর খালি হয়েছে পদটি। অনেক জটিল প্রক্রিয়ার পর কাউন্সিল করে তাকে এই পদে দায়িত্ব দেয়া হিয়েছিল। কিন্তু এর অল্প কিছুদিন পরেই পদটি শূন্য হয়ে যাওয়ায় নতুন করে আবারও ভাবনায় পড়লেন হেফাজত নেতৃবৃন্দ।

 

আল্লামা কাসেমির মৃত্যুর পর নানা দিক বিবেচনায় এখন পর্যন্ত কাউকে তার পদে ভারপ্রাপ্ত করা যায়নি। তবে সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের বৈঠকে এই পদ পূরণের সিদ্ধান্ত নেওয়া হয়ছে। কয়েকদিনের মাঝেই চুড়ান্ত করা হবে কে বসছেন এই পদে।

 

হেফাজতের কমিটিতে যুগ্ম মহাসচিব হিসাবে আছেন চারজন। তারা হলেন- মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা মামুনুল হক, মাওলানা নাছির উদ্দিন মুনির ও মাওলানা লোকমান হাকিম।

 

এর আগে সর্বশেষ কাউন্সিলে মহাসচিব পদে বসার আলোচনায় ছিলেন খেলাফত আন্দোলনের আমির ও হেফাজতের নায়েবে আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী। তাকে নিয়েও আলোচনা হচ্ছে মহাসচিব হিসাবে পদ পাওয়ার। আবার মামুনুল হককে নিয়েও চলছে নানা গুঞ্জন।

 

গত ১৮ সেপ্টেম্বর হেফাজত আমির আল্লামা আহমদ শফীর মৃত্যুর পর সংগঠনের শীর্ষ পদ নিয়ে শুরু হয় বিভক্তি। তখন একাংশের বিরোধীতা সত্যেও ১৫ নভেম্বর জাতীয় কাউন্সিল ডাকে সংগঠনটি। তে আল্লামা জুনাইদ বাবুনগরীকে আমির ও আল্লামা নূর হোসাইন কাসেমীকে মহাসচিব করা হয়।

About বিডি রাইট প্রতিবেদক

Check Also

অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে: মামুনুল হক

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব শায়খুল হাদীস মাওলানা মামুনুল হক বলেন, ভাস্কর্য ইস্যুকে ঘোলাটে করে …

Leave a Reply