সকালে ঘুম থেকে উঠেই পান করুন এক গ্লাস পানিসকালে ঘুম থেকে উঠেই পান করুন এক গ্লাস পানি – বিডি রাইট
শিরোনামঃ
সংসদ সদস্য বানানোর আশ্বাস দিয়ে নায়িকা পপিকে বিয়ের প্রস্তাব ইসলামের প্রতি মনোযোগী হচ্ছেন কুদ্দুস বয়াতি, ওয়াদা করেছেন দাড়ি রাখবেন বিমানে চট্টগ্রাম গিয়ে সড়কের প্রশংসা করলেন নায়ক রিয়াজ মা-বাবা বেঁচে নেই, ১০ বছরের ভাইয়ের দায়িত্ব না নিয়ে ট্রেনে তুলে দিলেন ভাই-ভাবি বিচার না পেয়ে ছোট দুই বোনকে নিয়ে আমরণ অনশনে রুবি! বিয়ের চার মাস না যেতেই সম্পর্কে ফাটল, স্বামী রোহানের প্রেমিকাকে নেহার হুমকি মমতাকে ছাড়তে পারব না আমি: কৌশানী বাঘে খাওয়া বাকি দু’জনের দেহ পাওয়া যায়নি, জীবিত ফিরে এলেন মুসা অভিনেত্রী-মডেলদের সঙ্গে হোটেলে রাত কাটাত হেলিকপ্টার রুবেল একই মেয়েকে ভালোবাসেন চাচা-ভাতিজা, মুখোমুখি ডিপজল-জয়
সকালে ঘুম থেকে উঠেই পান করুন এক গ্লাস পানি

সকালে ঘুম থেকে উঠেই পান করুন এক গ্লাস পানি

পানি খাওয়া আর হাইড্রেট থাকা সুস্বাস্থ্যের চাবিকাঠি। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ও বিভিন্ন রোগ থেকে মুক্তি পেতে পানির বিকল্প নেই। প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে পানি খেলে শরীরের অনেক সমস্যার সমাধান হয়ে যায়। তবে পানি পান খাওয়ারও সঠিক সময় আছে।

 

সকালে ঘুম থেকে উঠে: প্রতিদিন সকালে উঠে অবশ্যই এক গ্লাস পানি খেতে হবে। এটি কেবলমাত্র আপনার অভ্যন্তরীণ অঙ্গগুলি এবং আপনার সংবহনতন্ত্রকে সক্রিয় করে না, তবে ঘুমের সময় যে পানি শরীর থেকে হারিয়েছিল তা আবার শরীরে যোগ হয়।

 

ওয়ার্কআউটের পর: পরিশ্রমের পর স্বাভাবিকভাবেই শরীরে ক্লান্তিভাব আসে। শরীরচর্চার পর পানি খেতে হবে। এতে করে শরীরে শক্তি আবার ফিরে আসবে। সেই সাথে হার্টের রেট স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনে।

 

খাবারের আগে পানি: খাবারের আগে পানি খাওয়া কেবল স্বাস্থ্যকরাই নয়, ওজন কমাতেও অত্যন্ত উপকারী এবং কার্যকর। এটি হজম ভালো রাখার সাথে সাথে শরীরকে তৃপ্তি দেয় এবং অতিরিক্ত ক্যালোরি খাওয়া থেকে বাঁধা দেয়।

গোসলের আগে পানি: গোসলের আগে পানি খেলে ব্লাড প্রেসার স্বাভাবিক থাকে। পানি গরম হলে রক্তনালী প্রসারিত করে যার ফলে রক্তচাপ কমে।

ঘুমাতে যাওয়ার আগে: ঘুমাতে যাওয়ার আগে পানি খেলে শরীর হাইড্রেট থাকে। শরীর থেকে ক্ষতিকারক টক্সিন বের করে দেয়। যদি আপনি পেটের ব্যাথা নিয়ে ঘুমাতে যান তবে পানি খেলে ব্যাথা রাতের মধ্যে সেরে যাবে।

অসুস্থ বোধ করলে: হঠ্যাৎ করে অসুস্থ বোধ করলে পানি খাওয়া উচিত। পানি শরীরকে দ্রুত সুস্থ হতে সহায়তা করে।

ক্লান্তি মোকাবেলায়: যদি আপনি ভারী পরিশ্রম করে ক্লান্ত হয়ে পড়েন সেক্ষেত্রে শরীরের ফ্লুয়িড পূরণ করতে পানির ভূমিকা অনেক বেশি। আপনাকে প্রচুর পরিমাণে পানি পান করতে হবে।

খবরটি শেয়ার করুন





© ২০২০ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত
Design BY NewsTheme