সরাসরি মালিকের মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন মালয়েশিয়ার অবৈধ প্রবাসীরাসরাসরি মালিকের মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন মালয়েশিয়ার অবৈধ প্রবাসীরা – বিডি রাইট
শিরোনামঃ
বৌভাতের দিন বরের মৃত্যু, স্বামীর মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে নববধূ অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে: মামুনুল হক আমার সম্পর্ক বা বিয়ে নিয়ে একটা কথাও বলব না: শ্রাবন্তী মারা যাওয়ার পর গলায় ব্যান্ডেজ বেঁধে মেকআপ করে ফিরে এলো জবা ভ্যানচালক শিশু শম্পার পরিবারের সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী বোরকা পরা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর: ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রেমের বিয়ের ৭ মাস পর লাশ হলেন স্ত্রী, পালিয়ে গেছেন স্বামী যে কারনে জীবন দিল জান্নাতুল হাসিন মামুনুল হক ও বাবুনগরীকে গ্রেফতারের দাবি জানালেন মুক্তিযুদ্ধমন্ত্রী রাতে ঢাকা থেকে বাড়ি ফিরেই ঘুম, সকালে উঠে ৯ তলা থেকে লাফ!
সরাসরি মালিকের মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন মালয়েশিয়ার অবৈধ প্রবাসীরা

সরাসরি মালিকের মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন মালয়েশিয়ার অবৈধ প্রবাসীরা

মালয়েশিয়ায় অবৈধ প্রবাসী কর্মীরা সরাসরি মালিকের মাধ্যমে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন। গতকাল ১৬ নভেম্বর থেকে শুরু হয়ে ৩০ জুন ২০২১ পর্যন্ত এ বৈধকরণ প্রক্রিয়া চলবে বলে শনিবার কুয়ালালামপুরের বাংলাদেশ হাই কমিশন তাদের নিজস্ব ফেইসবুক পেইজে জানায়।

 

শ্রমিকদের সচেতন করতে এক পোস্টে বাংলাদেশিদের বৈধ হওয়ার এ সুযোগ নেওয়ার পরামর্শ দিয়েছেন হাই কমিশন। হাই কমিশনের পক্ষ থেকে জানানো হয়- কনস্ট্রাকশন, ম্যানুফ্যাকচারিং, প্লান্টেশন ও অ্যাগ্রিকালচার সেক্টরে বৈধ করার ঘোষণা দিয়েছে মালয়েশিয়া সরকার। নিয়োগকর্তা বা কোম্পানি সরাসরি এ প্রক্রিয়ায় অংশ নিতে পারবে। কোম্পানি ছাড়া অন্য কারও মাধ্যমে বা নিজে নিজে ইমিগ্রেশনে গিয়েও বৈধ হওয়া যাবে না।

 

ফেইসবুকে দেওয়া বার্তায় আরও উল্লেখ করা হয়, শুধু নিয়োগকর্তা বা কোম্পানি অবৈধ কর্মীদের নামসহ rekalibrasi@imi.gov.my এ মেইলে সরাসরি ইমিগ্রেশনে আবেদন করতে পারবে। কর্মীরা সরাসরি আবেদন করতে পারবে না।

 

হাই কমিশন জানায়, মালয়েশিয়া সরকারের ঘোষিত বৈধকরণ প্রক্রিয়ায় কোনো ধরনের এজেন্ট বা ভেন্ডর নিয়োগ দেওয়া হয়নি। তাই প্রবাসীদের কারো সঙ্গে আর্থিক লেনদেন না করার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে, কোম্পানির মাধ্যমেই বৈধতার সুযোগ নিতে হবে।

খবরটি শেয়ার করুন





© ২০২০ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত
Design BY NewsTheme