সর্বোচ্চ দামের ইতিহাস সৃষ্টি করেছে স্বর্ণ, জেনে নিন বর্তমান সোনার রেটসর্বোচ্চ দামের ইতিহাস সৃষ্টি করেছে স্বর্ণ, জেনে নিন বর্তমান সোনার রেট – বিডি রাইট
শিরোনামঃ
বৌভাতের দিন বরের মৃত্যু, স্বামীর মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে নববধূ অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে: মামুনুল হক আমার সম্পর্ক বা বিয়ে নিয়ে একটা কথাও বলব না: শ্রাবন্তী মারা যাওয়ার পর গলায় ব্যান্ডেজ বেঁধে মেকআপ করে ফিরে এলো জবা ভ্যানচালক শিশু শম্পার পরিবারের সব দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী বোরকা পরা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর: ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রেমের বিয়ের ৭ মাস পর লাশ হলেন স্ত্রী, পালিয়ে গেছেন স্বামী যে কারনে জীবন দিল জান্নাতুল হাসিন মামুনুল হক ও বাবুনগরীকে গ্রেফতারের দাবি জানালেন মুক্তিযুদ্ধমন্ত্রী রাতে ঢাকা থেকে বাড়ি ফিরেই ঘুম, সকালে উঠে ৯ তলা থেকে লাফ!
সর্বোচ্চ দামের ইতিহাস সৃষ্টি করেছে স্বর্ণ, জেনে নিন বর্তমান সোনার রেট

সর্বোচ্চ দামের ইতিহাস সৃষ্টি করেছে স্বর্ণ, জেনে নিন বর্তমান সোনার রেট

করো’নাভাইরাস মহামারির মধ্যেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে স্বর্ণের দাম। আগেই বিশ্ববাজারে সর্বোচ্চ দামের ইতিহাস সৃষ্টি করা স্বর্ণের দাম নতুন মাইলফলকে পৌঁছেছে। ইতিহাসে প্রথমবারের মতো প্রতি আউন্স স্বর্ণের দাম দুই হাজার ডলার স্পর্শ করেছে।

বছরের শুরু থেকেই স্বর্ণের বাজার গরম। তবে গত জুলাই মাসের শেষে এসে যেন পাগলা ঘোড়ার মতো ছুটতে শুরু করে মূল্যবান ধাতুটি। এতেই ২৭ জুলাই অতীতের সকল রেকর্ড ভেঙে সর্বোচ্চ দামের নতুন ইতিহাস সৃষ্টি করে স্বর্ণ।

 

এখানেই স্বর্ণের দাম বাড়ার প্রবণতা থেমে থাকেনি। গত কয়েকদিন ১৯৫০ থেকে ১৯৭৫ ডলারের মধ্যে ঘুরতে থাকা প্রতি আউন্স স্বর্ণের দাম মঙ্গলবার প্রথমবারের মতো দুই হাজার ডলারে উঠে যায়। পাগলা ঘোড়ার মতো ছুটে প্রতি আউন্স স্বর্ণের দাম ২০৩১ ডলারে ওঠে।

 

বুধবার আন্তর্জাতিক বাজারে লেনদেনের শুরুতে স্বর্ণের দাম কিছুটা কমলেও এখনও দুই হাজার ডলারের ওপরে রয়েছে। বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টার দিকে প্রতি আউন্স স্বর্ণ ২০১২ ডলারে লেনদেন হয়। এরপরও সপ্তাহের ব্যবধানে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বেড়েছে ২ দশমিক ১৫ শতাংশ এবং মাসের ব্যবধানে বেড়েছে ১২ দশমিক ৮৪ শতাংশ।

 

বিশ্ববাজারে স্বর্ণের দাম বাড়ার প্রেক্ষিতে গত ২৪ জুলাই থেকে বাংলাদেশেও দাম বাড়ানোর ঘোষণা দেয় স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ২ হাজার ৯১৬ টাকা বাড়িয়ে ৭২ হাজার ৭৮৩ টাকা নির্ধারণ করা হয়। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৬৯ হাজার ৬৩৪ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৬০ হাজার ৮৮৬ টাকা। সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম ৫০ হাজার ৫৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে। দেশের ইতিহাসে স্বর্ণের দাম আগে কখনো এতো ছিল না।

খবরটি শেয়ার করুন





© ২০২০ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত
Design BY NewsTheme