হোয়াইট হাউসের সামনে ট্রাম্পের বিদায় অনুষ্ঠান!হোয়াইট হাউসের সামনে ট্রাম্পের বিদায় অনুষ্ঠান! – বিডি রাইট
হোয়াইট হাউসের সামনে ট্রাম্পের বিদায় অনুষ্ঠান!

হোয়াইট হাউসের সামনে ট্রাম্পের বিদায় অনুষ্ঠান!

নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই। চলছে ভোটগণনা। আসছে হার-জিতের খবর। এর মধ্যে হোয়াইট হাউসের সামনে ভীড় করেছে কয়েকশ মানুষ।

 

গান, নাচ, ব্যানারসহ উৎসব চলছে যেন সেখানে। তারা বেশির ভাগই বাইডেনের সমর্থক। ট্রাম্পের অনুগামীরাও আছেন, তবে সংখ্যায় কম। বাইডেনের সমর্থকরা বলছেন, এটা হলো ‘গোয়িং অ্যাওয়ে পার্টি’ বা ট্রাম্পের বিদায় অনুষ্ঠান।

 

ওয়াশিংটন পোস্ট জানাচ্ছে, মাঝেমধ্যেই চিৎকার করে কেউ বলছেন, ‘উই ওয়ান্ট হিম গন’। তাদের হাতের ব্যানারে লেখা ‘রিমুভ ট্রাম্প’। বাইডেন সমর্থকদের বিশ্বাস, তাদের নেতা এবার প্রেসিডেন্ট হবেন। কিছুদিন আগেই এই জায়গা ছিল ব্ল্যাক লাইভ ম্যাটারস-এর বিক্ষোভকারীদের দখলে। তবে তখন ছিল প্রতিবাদ। এখন আশায় বুক বেঁধে উৎসব।

 

ট্রাম্পের অল্প কিছু সমর্থক আশায় বুক বেঁধে আছেন, তাদের নেতার জয়ের উৎসব করবেন বলে। তাদের আশা, প্রাথমিক ফল যাই হোক না কেন, শেষ পর্যন্ত ট্রাম্পই জিতবেন। তাদের উৎসব পালন দীর্ঘ হবে। পরাজিত প্রার্থীর অনুগামীরা মনে বেদনা নিয়ে সরে যাবেন।

 

৩০ বছর বয়সী গোল্ডিং ওয়াশিংটন পোস্টকে বলেন, ‘ট্রাম্প যে দিন জিতেছিলেন, সে দিন মন খারাপ নিয়ে বাড়িতে বসেছিলাম। আজ ঠিক করেছি, যাই হোক মানুষের মাঝখানে থাকব।’ আর ২৮ বছর বয়সী শাফ্রিটজ বলেছেন, ‘আমি তো উৎসব পালন করতে চাই। তাই এসেছি।’

 

পুলিশও প্রচুর মোতায়েন করা আছে। হোয়াইট হাউসের চারপাশ ঘিরে লাগানো হয়েছে অস্থায়ী নিরাপত্তা বেড়া। নিরাপত্তা কর্মীরা সতর্ক। কোনো ঘটনা ঘটলে দ্রুত মোকাবিলা করার জন্য তৈরি তারা।

খবরটি শেয়ার করুন





© ২০২০ | বিডি রাইট কর্তৃক সর্বস্বত্ব ® সংরক্ষিত
Design BY NewsTheme